For the best experience, open
https://m.kolkata24x7.in
on your mobile browser.
Advertisement

জঙ্গলে লুকিয়ে থাকা কমপক্ষে ৮ মাওবাদী নিকেশ, শহীদ সেনা জওয়ানও

12:15 PM Jun 15, 2024 IST | Sweta Mitra
জঙ্গলে লুকিয়ে থাকা কমপক্ষে ৮ মাওবাদী নিকেশ  শহীদ সেনা জওয়ানও
Advertisement

মাওবাদী দমন অভিযানে বিরাট সাফল্য পেলেন নিরাপত্তাকর্মীরা। ছত্তিশগড়ের জঙ্গলে লুকিয়ে থাকা কমপক্ষে ৮ মাওবাদীকে নিকেশ করা হল আজ শনিবার। যদিও দু পক্ষের মধ্যে গুলির লড়াইয়ে এক সেনা জওয়ান লাইন অফ ডিউটিতে শহীদ হলেন।

Advertisement
   

জানা গিয়েছে, এদিন ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই শুরু হয়। সূত্রের খবর, আবুজমাদের জঙ্গলে এনকাউন্টারে ৮ মাওবাদীর মৃত্যু হয়েছে। এনকাউন্টারে নিহত হয়েছেন এক জওয়ানও। তবে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা করা আসেনি। এখনও এনকাউন্টার চলছে বলে খবর।

Advertisement

বিগত কিছুদিন ধরে আবুজমাদের জঙ্গলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। আজও তার ব্যতিক্রম হয়নি। শনিবার জঙ্গলে মাওবাদীদের উপস্থিতির খবর পেয়ে সীমান্তবর্তী জেলাগুলিকে সঙ্গে যৌথ অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। আবুজমাদের কুতুল ফরাসবেরা কোদামেটা এলাকায় চলছে যৌথ অভিযান।

জানা গিয়েছে, গত দু'দিন ধরে নারায়ণপুর জেলার মাদে নিরাপত্তা বাহিনী ও মাওবাদীদের মধ্যে সংঘর্ষ চলছে। যৌথ অভিযানে অংশ নিয়েছে নারায়ণপুর-কোন্ডাগাঁও-কাঙ্কের-দান্তেওয়াড়া, ডিআরজি, এসটিএফ এবং আইটিবিপির ৫৩ তম ব্যাটেলিয়ন ফোর্স।

Advertisement
Tags :
Advertisement

.