For the best experience, open
https://m.kolkata24x7.in
on your mobile browser.
Advertisement

Kalyan Chaubey: চৌবে নিশ্চিত আইএসএলে বাড়তি উদ্দীপনা যোগ করবে মহামেডান

12:42 PM Apr 13, 2024 IST | Pritam Santra
Advertisement

Advertisement
   

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF) সভাপতি কল্যাণ চৌবে (Kalyan Chaubey) মনে করছেন এক দশকের মধ্যে প্রথমবার ভারতীয় ফুটবলের শীর্ষ স্তরে মহামেডান স্পোর্টিং ক্লাবের প্রত্যাবর্তন ইতিবাচক প্রভাব ফেলবে। মহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ইন্ডিয়ান সুপার লিগে দর্শক সংখ্যা আরও বাড়বে বলে তিনি আশা করছেন।

Advertisement

মোহনবাগান এবং ইস্টবেঙ্গল উভয়ই আইএসএলে ইতিমধ্যে খেলছে। ২০১৩-১৪ মরসুমের পর প্রথমবারের মতো তিন ক্লাব একসঙ্গে খেলবে দেশের শীর্ষ ফুটবল টুর্নামেন্ট। সর্বকভারতীয় সংবাদ মাধ্যমে কল্যাণ চৌবে বলেছেন, 'মহামেডানের প্রমোশন ভারতীয় ফুটবলে ইতিবাচক পরিবর্তন আনবে। আমরা যদি নব্বইয়ের দশক বা নব্বইয়ের দশকের মাঝামাঝি দিকে ফিরে যাই, ভারতে ফুটবল মানেই ছিল সারা দেশের টুর্নামেন্ট।"

তিনি বলেছেন, "প্রত্যেক খেলোয়াড়ই সেরা তিনে খেলতে চায়... ১৩৩ বছরের মহামেডানের প্রত্যাবর্তন টেলিভিশন রেটিং এবং স্টেডিয়ামের উপস্থিতি উভয়ই আরও সংখ্যা যোগ করবে তা নিশ্চিত। অন্তত প্রথম দু'বছর আইএসএলে মহমেডানের এন্ট্রি দারুণ হবে। দল কেমন খেলছে সমর্থকরা সেদিকে তাকিয়ে থাকবেন। পারফরম্যান্স ভালো না হলে আগ্রহ ধীরে ধীরে কমে যেতে পারে। কিন্তু প্রথম কয়েক বছর (টেলিভিশনের ভিউয়ারশিপ) ব্যাপক উদ্দীপনা থাকবে। "

এরপরই তিনি জানিয়েছেন, "এই মরসুমে আমি কমপক্ষে চারটি ক্লাব দেখেছি যারা আই-লিগ জিততে দৃঢ়প্রতিজ্ঞ। কারণ তারা আইএসএলের অংশ হতে চেয়েছিল। এটি একটি ইতিবাচক লক্ষণ। লক্ষ্য অর্জন করতে হবে।"

Advertisement
Tags :
Advertisement

.