For the best experience, open
https://m.kolkata24x7.in
on your mobile browser.
Advertisement

২৪-এর ভোট মিটতেই রাজ্যে আচমকা দুজন পর্যবেক্ষক নিয়োগ করল BJP

04:16 PM Jun 11, 2024 IST | Sweta Mitra
২৪ এর ভোট মিটতেই রাজ্যে আচমকা দুজন পর্যবেক্ষক নিয়োগ করল bjp
Advertisement

লোকসভা ভোট মিটতেই ফের একবার বড় সিদ্ধান্ত নিল বিজেপি (BJP)। জানা গিয়েছে, এবার অরুণাচল প্রদেশে পরিষদীয় দলের নেতা নির্বাচনের জন্য বিজেপি দুজন পর্যবেক্ষক নিয়োগ করল।

Advertisement
   

জানা গিয়েছে, রবিশঙ্কর প্রসাদ এবং তরুণ চুঘকে কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছে বিজেপি। সম্প্রতি অরুণাচল প্রদেশ (Arunachal Pradesh) বিধানসভা নির্বাচনে বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। রাজ্যের ৬০টি বিধানসভা আসনের মধ্যে ৪৬টিতে জয়ী হয়েছে বিজেপি। আর ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) পেয়েছে ৫টি আসন। একই সময়ে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) তিনটি, পিপলস পার্টি অফ অরুণাচল দুটি আসন, কংগ্রেস একটি এবং নির্দলরা তিনটি আসনে জয়ী হয়েছে।

Advertisement

এর আগে অরুণাচল প্রদেশের বিজেপি প্রধান বিয়ুরাম ওয়াহগে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, 'মুখ্যমন্ত্রী পেমা খান্ডু এবং বাকি বিধায়ক ও বিজেপি নেতারা কেন্দ্রীয় সরকারের শপথ অনুষ্ঠানে যোগ দিতে নয়াদিল্লিতে গিয়েছেন। আমরা তার মতো একজন পর্যবেক্ষক ও হাইকমান্ডের অপেক্ষায় আছি। তিনি এখানে এসে নতুন বিধায়কদের নিয়ে পরিষদীয় দলের নেতা নির্বাচন করলেই শপথগ্রহণের প্রস্তুতি শুরু হয়ে যাবে। এখনও কোনও তারিখ নির্ধারণ করা হয়নি।'

এদিকে অরুণাচল প্রদেশের রাজ্যপাল কৈবল্য পর্নায়েক ২ জুন বিধানসভা ভেঙে দিয়ে মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে নতুন সরকার দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত এই পদের দায়িত্ব গ্রহণের নির্দেশ দিয়েছিলেন।

Advertisement
Tags :
Advertisement

.