For the best experience, open
https://m.kolkata24x7.in
on your mobile browser.
Advertisement

Flood Situation: সিকিম থেকে আসছে বন্যা, বিপদের মুখে উত্তরবঙ্গ

10:15 AM Jun 11, 2024 IST | Political Desk
flood situation  সিকিম থেকে আসছে বন্যা  বিপদের মুখে উত্তরবঙ্গ
Advertisement

পড়শি রাজ্য সিকিম থেকে তিস্তা-সহ বিভিন্ন পাহাড়ি ঝোরা ও নদীর জল তীব্র গতিতে নিম্ন অববাহিকার দিকে ছুটছে। সিকিম লন্ডভণ্ড। একাধিক মৃত। দুর্যোগের মধ্যে চলছে উদ্ধার কাজ। সিকিমের পাহাড়ি এলাকা থেকে নেমে আসা বন্যার জলে (Flood Situation) বিদদের মুখে পড়তে চলছে উত্তরবঙ্গের একাধিক জেলা।

Advertisement
   

সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং রাজধানী শহর গ্যাংটকে ধস নামার ছবি দিয়ে সতর্ক থাকার অনুরোধ করেছেন। রাজধানী লাগোয়া সিংতাম শহরের পরিস্থিতি ভয়াবহ।

Advertisement

তিস্তা ও রানিখোলা নদীর চেহারা দেখে আতঙ্কিত এলাকাবাসী। প্রবল গতিতে নদীর জল নিম্নাঞ্চল পশ্চিমবঙ্গ হয়ে প্রতিবেশি বাংলাদেশের দিকে ধাবমান। তিস্তার বন্যায় সিকিম-বাংলা আন্ত:রাজ্য সীমানার লাগোয়া তিস্তা বাজারের ডুবে যেতে পারে। প্রতিবছরই বর্ষার আগে পাহাড়ি বন্যায় এলাকাটি বিচ্ছিন্ন হয়।

পশ্চিমবঙ্গ ও সিকিমের মধ্যে মূল যোগাযোগ।  জানা যাচ্ছে  ধস নেমেছে ১০ নম্বর জাতীয় সড়কের কয়েকটি জায়গায়। নদীগুলির জল বিপদ সীমা পার করলে, সিকিমের লাইফ লাইন বলে চিহ্নিত শিলিগুড়ি বিচ্ছিন্ন হয়ে যাবে। পরিস্থিতি মোকাবিলায় সিকিম সরকার যাবতীয় উদ্যোগ নিয়েছে।

আবহাওয়া বিভাগের বার্তা, মঙ্গলবার থেকে টানা তিন চারদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। দার্জিলিং এবং কালিম্পং জেলায় ভারী বৃষ্টি হবে। কালিম্পংয়ে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর সিকিমের মংগনে ভারি বর্ষণের আশঙ্কা।

Advertisement
Tags :
Advertisement

.