For the best experience, open
https://m.kolkata24x7.in
on your mobile browser.
Advertisement

সইফ-করিনার বিয়েতে বাসন মেজেও মেলেনি অভিনেতাদের দেখার সুযোগ : আসিফ খান

07:44 PM Jun 11, 2024 IST | Aditya Ghosh
সইফ করিনার বিয়েতে বাসন মেজেও মেলেনি অভিনেতাদের দেখার সুযোগ   আসিফ খান
Advertisement

আজ 'পঞ্চায়েত' (Panchayat) সিরিজ এ গণেশ এবং 'মির্জাপুর' (Mirzapur) বাবর এর ভূমিকায় অভিনয় করে আজ দেশ জুড়ে খ্যাতি অর্জন করেছেন অভিনেতা আসিফ খান। এক পুরনো সাক্ষাৎকারে তার অভিনেতা হওয়ার স্বপ্নের পিছনে কাহিনী শুনিয়েছিলেন অভিনেতা।

Advertisement
   

১৯৯১ সালের ১৩ই মার্চ রাজস্থানের (Rajasthan) নিমবাহেরা নামের একটি ছোট শহরে জন্মেছিলেন আসিফ খান (Aasif Khan)। তাঁর বাবা ছিলেন পেশায় সিমেন্ট প্রস্তুতকারী সংস্থার এক কর্মী । রাজস্থানে বাবা-মা ছাড়া দুই ভাই এবং এক বোন ছিল আসিফ এর। ছোট থেকেই অভিনয়ের প্রতি বেশি আগ্রহ ছিল এই অভিনেতার । স্কুলে পড়াকালীন বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহন করতেন তিনি । টেলিভিশনের পর্দায় একটি কমেডি রিয়ালিটি শো দেখে তার সম্মন্ধে কৌতূহল জন্মায় আসিফের । এর পরেই ‘স্ট্যান্ড আপ কমেডিয়ান’ হিসাবে রাজস্থানের বিভিন্ন শহরে পারফর্ম করা শুরু করেন আসিফ খান । এত দিনে জন্মায় অভিনেতা হওয়ার স্বপ্ন ও । তবে স্বপ্নে বাধা হয় ২০০৮ সালে তার বাবার মৃত্যু। সংসারের খরচ টানতে পড়াশুনো এবং চাকরিতেই সময় কাঠতে থাকে তার।

Advertisement

আসিফ (Aasif Khan) এক পুরনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে, তাঁর এক বন্ধু তাকে অভিনেতা হওয়ার জন্য মুম্বই আস্তে বলেছিলেন। কিন্তু মুম্বই পৌঁছে হতাশ হন তিনি। অভিনেতা জানান যে বাড়ির আপত্তি সত্ত্বেও মুম্বাই গিয়ে সে বুঝতে পারে স্বপ্নের এবং বাস্তবের শহরের মধ্যে তফাৎ। ২০১০ সালে মুম্বই আসেন আসিফ। তাকে দেওয়া হয়নি অডিশন দেওয়ার সুযোগ। অডিশন দিতে গিয়ে চেহারা নিয়ে শুনতে হয় কটূক্তি। আসিফকে এক কাস্টিং ম্যানেজার বলেন, ‘‘ তুমি দেখতে ভাল নও। তোমার শরীরী গঠন তেমন আকর্ষণীয়ও নয়। তোমায় কে অভিনয়ের সুযোগ দেবেন?’’ ওই কাস্টিং ম্যানেজার তাঁকে অভিনয় শেখার উপদেশ দেন। বলেন যে প্রয়োজন বুঝলে থিয়েটারেও অভিনয় করতে পারেন তিনি। এর পর আসিফ বুঝতে পারেন যে প্রস্তুতি নিয়ে না আসার কারণেই কাজ পাচ্ছিলেন না তিনি। তার ভুল ও বোঝেন অভিনেতা।

আসিফ জানান মুম্বাই থাকা কালীন টাকা-পয়সার অভাবে হোটেলে এবং শপিং মলে খাবার সরবরাহকারীর চাকরি করতেন তিনি । এই সময় সইফ (Saif Ali Khan) আর করিনা (Kareena Kapoor) যে হোটেলে বিয়ে করছিলেন, সেই হোটেলই বাসন মাজার কাজ করছিলেন তিনি। তবে ম্যানেজারকে অনুরোধ করা সত্ত্বেও মেলেনি অভিনেতাদের সঙ্গে দেখা করার সুযোগ।

এরপর মুম্বই থেকে সোজা ফিরে যান আসিফ। যুক্ত হন জয়পুরের একটি থিয়েটারের দলের সঙ্গে । ছ’বছর নাটকের মঞ্চে অভিনয় করেন আসিফ। এরপর মুম্বাই ফিরে একটি কাস্টিং সংস্থায় কাজ শুরু করেন তিনি । ছ’বছর নাটকের অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে আবার মুম্বই যান আসিফ। সেখানে গিয়ে কাস্টিং অ্যাসোসিয়েট হিসেবে করতে শুরু করেন তিনি।বহু ছবিতে অভিনয় করেছেন আসিফ, সলমন খানের ‘রেডি' থেকে শুরু করে, হৃতিক রোশনের ‘অগ্নিপথ, অক্ষয় কুমারের ‘টয়লেট: এক প্রেম কথা’ এবং অনুষ্কা শর্মার ‘পরী’। তবে সব ছবিতেই জুনিয়র আর্টিস্ট ছিলেন তিনি। এছাড়া 'ভ্যাকান্সি’, ‘সরি’, ‘ক্লিক’ এবং ‘দিল সে হিরো’ নামের একাধিক স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেছিলেন আসিফ ।

২০১৮ সালে ‘মির্জ়াপুর’ সিরিজ়ে বাবরের চরিত্রে অভিনয় করতে ওয়েব সিরিজে অভিষেক হয় আসিফের। ২০১৯ সাল থেকে পর পর ওটিটি সিরিজ এবং সিনেমাতে অভিনয় করেন আসিফ। ‘ইন্ডিয়া’স মোস্ট ওয়ান্টেড’, ‘পাগলাইট’, ‘দ্য গ্রেট ইন্ডিয়ান ফ্যামিলি’র মতো একাধিক হিন্দি ছবি এবং ওয়েব সিরিজে অভিনয় করেছেন তিনি। এছাড়া পাতাললোক’, ‘জামতারা-সবকা নম্বর আয়েগা’ সিরিজ়েও অভিনয় করেছেন আসিফ।

‘মির্জ়াপুর’ সিরিজ়ের দুটি সিজিনে অভিনয় করেছেন আসিফ। পঞ্চায়েত’ সিরিজ়ের প্রথম সিজ়নে গণেশ চরিত্রে অভিনয় করেছেন আসিফ। তার কমিক টাইমিং এবং অভিব্যক্তির জন্য প্রশংসা পেয়েছিলেন আসিফ। ফুলেরা গ্রামের একটি মেয়েকে বিয়ে করতে এসেছিলেন গণেশ। এই পর্বেই জিতেন্দ্র কুমারের অভিনীত অভিষেক ত্রিপাঠীর সঙ্গে মান-অভিমান পর্ব চলে গণেশের। সদ্য মুক্তি পাওয়া ‘পঞ্চায়েত’-এর তৃতীয় সিজিনে আবার ফিরেছেন গণেশ। এবার তার চরিত্রের পরিসর ও অনেকটাই। আবারও মন জয় করেছেন আসিফ।এই মুহূর্তে একাধিক হিন্দি ছবি রয়েছে আফিফের হাতে । ‘সেকশন ১০৮’, ‘কাকুড়া’, ‘ইশক চকল্লাস’, ‘নুরানি চেহারা’ এবং ‘দ্য ভার্জিন ট্রি’। এই বছরেই এই ছবিগুলির মুক্তি পাওয়ার কথা রয়েছে।

Advertisement
Tags :
Advertisement

.