For the best experience, open
https://m.kolkata24x7.in
on your mobile browser.
Advertisement

টাইটানিকের চুম্বন দৃশ্য শুট করতে গিয়ে বিপত্তি, অজানা কাহিনী শোনালেন কেট উইন্সলেট

05:47 PM Jun 14, 2024 IST | Web Desk
টাইটানিকের চুম্বন দৃশ্য শুট করতে গিয়ে বিপত্তি  অজানা কাহিনী শোনালেন কেট উইন্সলেট
Advertisement

জেমস ক্যামেরন (James Caeron) পরিচালিত এবং কেট উইন্সলেট (Kate Winslet) এবং লিওনার্দো ডিক্যাপ্রিও (Leonardo DiCaprio) অভিনীত চলচ্চিত্র 'টাইটানিক' (Titanic)১৯৯৭ সালে মুক্তি পেয়েছিল। দর্শকরা লিওনার্দোর চরিত্র, জ্যাক ডসন (Jack Dawson) এবং কেট উইন্সলেটের, রোজ ডিউইট বুকটারের (Rose Dewit Bukater) চরিত্রগুলির মধ্যে অন-স্ক্রিন রসায়ন পছন্দ করেছিলেন । এই দুই চরিত্র ভিন্ন শ্রেণীর মানুষ ও ছিলেন । অভিনেত্রী কেট উইন্সলেট একটি সাক্ষাৎকারে লিওনার্দোর সঙ্গে একটি রোমান্টিক দৃশ্যের শুটিংয়ের স্মৃতিচারণ করছিলেন। বিখ্যাত দৃশ্যটির নাম 'আই এম ফ্লায়িং' (I Am Flying) দৃশ্য যেখানে জ্যাক এবং রোজ জাহাজের বো সেক্শনে তাদের হাত দুটি ছড়িয়ে দাঁড়িয়ে আছে। এই দৃশ্যে রোজ এবং জ্যাক একে অপরকে চুম্বন করেন ।

Advertisement
   

কেট (Kate Winslet) দৃশ্যটি সম্পর্কে বলতে গিয়ে বলেন, "লিওনার্দো (Leonardo DiCaprio) খুবই রোমান্টিক। এবং দৃশ্যটা এতটাই জনপ্রিয় হয়েছিল যে স্বাভাবিকভাবেই সব তরুণীরা চাইতো লিওনার্দো তাদের চুম্বন করুক। তবে দৃশ্যটি শুটিংয়ের অভিজ্ঞতা অনেকটাই আলাদা। এই দৃশ্যটি চিত্রগ্রহণের সময়, আমার ওপর হালকা মেকআপ ছিল, এবং আমাদের দুজনেরই মেকআপ ঠিক আছে কিনা সেটার দিকে আমাকেই নজর রাখতে হতো। দৃশ্যের শুটিং শেষ হতে আমি দেখলাম আমাকে এমন দেখাচ্ছে যেন আমি একটা ক্যারামেল চকলেট বার খেয়েছে এবং লিওনার্দোর মেকআপ ও উঠে গিয়ে আমার মুখের ওপর চলে এসেছে ।

Advertisement

এই দৃশ্যের শুটিংয়ের কথা স্মরণ করার সময়, অভিনেত্রী (Kate Winslet) আলোর সমস্যার কথা উল্লেখ করেন এবং বলেন যে শুটিং এর অভিজ্ঞতা ছিল 'দুঃস্বপ্নের মতো' । তিনি জানান যে বেড়ার উপর দাঁড়িয়ে বার বার শট দিতে গিয়ে তিনি হাঁটুতে চোটও পান। তার কথায়, "পরিচালক জেমস ক্যামেরন (James Cameron) এই দৃশ্যের জন্য খুব নির্দিষ্ট আলো চেয়েছিলেন এবং যেখানে আমরা দাঁড়িয়েছিলাম সেখানে সূর্যাস্তের কারণে আলোর পরিবর্তন ও হচ্ছিলো। তারওপর লিওনার্দো (Leonardo DiCaprio) হাসি থামাতে পারছিলেন না।
ফলে আমাদের এটি দৃশ্যটি প্রায় চারবার শুট করতে হয়েছিল। " অভিনেত্রী সেই সাক্ষাৎকারে মেকআপ এর সমস্যার কথাও উল্লেখ করে বলেছেন, " যেখানে আমরা শুট করছিলাম সেটি জাহাজের একটি অংশ ছিল। আমাদের এটিতে যাওয়ার জন্য একটি সিঁড়ি বেয়ে উঠতে হয়েছিল। মেকআপ আর্টিস্টরা সেখানে আমাদের কাছে পৌঁছাতে পারেননি। লিওকে সানবেডে শুয়ে থাকতে হয়েছিল এবং প্রচুর নকল ট্যান মেকআপও করতে হয়েছিল। "

সর্বশেষে অভিনেত্রী জানিয়েছেন সে সব সমস্যা সত্ত্বেও ছবিটিকে নিয়ে তিনি গর্ববোধ করেন। তার কথায়, "আমি ছবিটিকে নিয়ে খুব গর্বিত। পরবর্তী প্রজন্মের যারা প্রথমবার ছবিটিকে দেখছেন বা আবিষ্কার করছেন তারা বুঝতে পারবেন এতে অসাধারণ অনেক কিছু আছে। "১৯৯৭ সালে মুক্তি পাওয়া সিনেমাটি ব্যাপক সাফল্য পায় এবং এটি সেরা ছবি সহ ১১টি অস্কার (Oscar) জিতেছিল।

Advertisement
Tags :
Advertisement

.