For the best experience, open
https://m.kolkata24x7.in
on your mobile browser.
Advertisement

এলাহী খাওয়া দাওয়ার সঙ্গে বিবাহবার্ষিকী পালন করলেন শ্রীজাত-দূর্বা

01:58 PM Jun 14, 2024 IST | Aditya Ghosh
এলাহী খাওয়া দাওয়ার সঙ্গে বিবাহবার্ষিকী পালন করলেন শ্রীজাত দূর্বা
Advertisement

বিখ্যাত কবি, গীতিকার শ্রীজাত বন্দ্যোপাধ্যায় (Srijato Bandyopadhyay)। সম্প্রতি মুক্তি পেয়েছে 'পুষ্পা ২'(Pushpa 2) এর টাইটেল ট্র্যাকার বাংলা ভার্শন। এই গানের কথা লিখেছেন তিনি। তবে সব ব্যস্ততার ফাঁকেও স্ত্রীকে সময় দিতে ভোলেন না শ্রীজাত।

Advertisement
   

শুক্রবার সমাজমাধ্যমে একটি পোস্ট করেন শ্রীজাতর স্ত্রী দূর্বা বন্দ্যোপাধ্যায় (Durba Bandyopadhyay)। পোস্টে তিনি জানিয়েছেন যে বৃহস্পতিবার রাতে তাকে চমকে দিয়ে ২৪ তম বিবাহবার্ষিকী (24th Wedding Anniversary) পালন করেছেন শ্রীজাত (Srijato Bandyopadhyay)। সঙ্গে রেখেছিলেন এলাহী খাওয়া দাওয়ার আয়োজন। পোস্টের ক্যাপশনে দূর্বা লিখেছেন, "শুভ বিবাহবার্ষিকী, শ্রীজাত। কথায় আছে যে বিবাহ এমন একটি সফর যা জীবনকে অর্থপূর্ণ করে তোলে। আমাদের যাত্রা সুন্দর এবং অর্থপূর্ণ। আরও স্মৃতি তৈরির অপেক্ষায়। কাল রাত্রের ডিনার এবং সময় এর জন্য ধন্যবাদ। শীঘ্রই দেখা হচ্ছে।" ২০০৫ সালে বিয়ে করেন শ্রীজাত ও দূর্বা। শ্রীজাতর স্ত্রী দূর্বা যাদবপুর বিশ্ববিদ্যালয় (Jadavpur University) এর দর্শন বিভাগ থেকে পিএইচডি করেছেন। আশুতোষ কলেজের (Ashutosh College) স্নাতক শ্রীজাত।

Advertisement

শ্রীজাত তার কেরিয়ার শুরু করেন ১৯৯০ এর দশকে। ২০০৪ সালে তার বই " উড়ন্ত সব জোকার' এর জন্য আনন্দ পুরস্কার (Ananda Puroskar) জিতেছিলেন তিনি। ২০১৪ সালে, 'মিশর রহস্য ' (Mishawr Rawhasya)এর 'বলির শোহর' (Balir Shawhor) গানের জন্য সেরা গীতিকারের হিসেবে ফিল্মফেয়ার ইস্ট পুরস্কার (Filmfare Awards East) জিতেছিলেন তিনি । কবিতা ও গান লেখার পাশাপাশি শ্রীজাত সঞ্চালনা এবং পাবলিক স্পিকিংও করেন। ২০১৬ সালে সৃজিত মুখার্জির জুলফিকার (Zulfikar) চলচ্চিত্রে অভিনয়ে আত্মপ্রকাশ করেন শ্রীজাত। এছাড়া প্রচুর বাংলা চলচ্চিত্রের জন্য গীত রচনা করেছেন তিনি।

Advertisement
Tags :
Advertisement

.